Pages

বিরহের কাহিনী

                                                            ওরা এখনো বৃষ্টির মত ঝরে                                                             রফিক স্যার ।                    
>এখন প্রায় প্রতি রাতেই কান্না পায়,
তুমি শুনলে মনে করবে তোমায় পাইনি বলে।
আসলে তা নয়।
আমার এখন কান্না পায়,
তুমি সুখে নেই, এই কথা ভেবে।
আগে যখন চোখ বন্ধ করে তোমায় ভাবতাম!
তখন দেখতাম তুমি সুখের রানী
তবে এখন চোখ বন্ধ করলে দেখি….
তোমার চোখে জল।
থাক ওসব কথা।
তবে, তুমি যখন আমার জীবনে ছিলে……
কথায় কথায় তোমার ভুল ধরতাম, বকুনি দিতাম, বিরক্ত হতাম।
তবে সত্যি বলতে কি-
আমাকে কেউ এখন আর বিরক্ত করে না।
আমি এখন খুব শান্ত হয়ে গেছি।
তোমার কথা মতো, বাবা-মা’র কথা শুনি।
তোমার শুধু একটি কথা রাখতে পারলামনা।
আসলে আমি রাখতে চাই,
তবে চোখ দুটো রাখতে পারেনা।
ওরা এখনো বৃষ্টির মতো ঝরতে থাকে
   
রফিক স্যার । - জীবনের অর্থ কি ? তুমি ছাড়া ।