Pages

ইতিহাস মনে রেখো আমার কবিতা

ইতিহাস, তুমি লিখে রাখো
আজ আমি শুধু আমি
উপহার দিলাম তোমায়, উপহার দিলাম
পৃথিবীর সব মানুষকে।

আমি দিতে জানি
আমি নিতে জানি না
আমি বলতে জানি
আমি শুনতে জানি না।
আমি বিধাতা নই, আমি
সৃষ্টির সেরা মানুষ পৃথিবীর।

ভালবাসা দিলাম
মন, হৃদয়, দেহ
স্বপ্ন দিলাম, কান্না দিলাম
হাসি দিলাম, ঘটনা দিলাম
ঋতৃ বৈচিত্র দিলাম
জন্ম দিলাম মৃত্য দিলাম।

সম্পর্ক গড়া দিলাম
সম্পর্ক ভাঙগা দিলাম।

মাতৃত্ব দিলাম, বিধবা দিলাম
পিতা হইবার আনন্দ দিলাম,
প্রেমিক প্রেমিকার মনে নতুন
বাসনা দিলাম, সহবাস দিলাম
কোটি কোটি মানব আর মানবীর
দ্বারা।

রাত শেষ প্রহর বাদ দিলাম
নতুন সকাল নতুন সূর্য,
নতুন মুখ, নতুন সুখ
নতুন অভিঞ্জতা দিলাম নব
বিবাহিতদের।

কুয়াশা, ভোর, শুকনো পাতা
রক্ত, চোখের পানি সবি সবি
দিলাম তোমাদের।

কিন্তু আমার ভালবাসা দিলাম
আমার মনের মানুষকে।
সারা জীবন তার, আর আমার

বন্ধুরা তোমারা সব নিয়েছো
সবকিছু দিলাম ১২/১২/১২ তে
বিনিময়ে আমাকে দোয়া দিয়ো
ভালবাসা দিয়ো।

ইতিহাস তুমি সব লিখে রেখো
তোমার বুখে ১২/১২/১২ শুভেচ্ছাসহ