Pages

পৃথিবীর বিস্ময়কর কিছু সত্য ঘটনা এবং মজার সব তথ্য

১. পৃথিবী, গ্রহ, উপগ্রহ সবই এক একটি অজানা রহস্যের ভান্ডার। বতর্মান আধুনিক বিশ্বে এসেও এমন অনেক বিষয় আছে যা অজানা রহস্যে আবৃত। যার রহস্য উদঘাটন করতে গিয়ে বিজ্ঞানীদের মাথার চুল পড়ে যাচ্ছে কিন্তু সেসব অজানা রহস্যের কোন কূল কিনারা করতে পারছেন...া!

২. বতর্মান বিশ্বের তেমনই একটি রহস্যাবৃত, অনুদঘাটিত বিষয় হচ্ছে ইউএফও বা ফ্লাইং সসার। UFO আকাশে উড়ন্ত অদ্ভূত রহস্যময় এক ধরনের অচেনা বস্তু। এটি পৃথিবীর বিভিন্ন স্থানে বহুবার দেখা গেছে!

৩. মানব পরিচিত পৃথিবীর কোন বস্তুর সাথে এর মিল নেই। মহাকাশে উড়ন্ত অচেনা এই বস্তু নিয়ে অনেক গবেষণা হয়েছে, কিন্তু তা সত্ত্বেও বিজ্ঞানীদের পক্ষে এই রহস্য উদঘাটন করা আজও সম্ভব হয়নি।ফ্লাইং সসার নিয়ে সাধারন মানুষের ও কৌতুহলের শেষ নেই!

৪. UFO শব্দের পূর্ণরুপ হচ্ছে Unidentified Flying Object. বাংলায় এর অর্থ অজ্ঞাত উড়ন্ত বস্তু যা ফ্লাইং সসার নামে পরিচিত। এটি বিভিন্ন আকৃতির হয়। বেশির ভাগ ক্ষেত্রে এটি চাকতির মতো ও দেখতে উজ্জ্বল। এগুলো হোভারক্রাফট এর মতো খাড়া হয়ে ভূমিতে অবতরণ করতে পারে এবং অতি দ্রূত মানব দৃষ্টি থেকে অদৃশ্যও হতে পারে। এগুলোর গতিবেগ এতো বেশী যে, মানব আবিস্কৃত কোন যানই এর নাগাল পায় না!

৫. অবস্থাদৃষ্টে মনে করা হয়, UFO খুব শক্তিশালী চুম্বক ক্ষেত্র তৈরী করতে পারে এবং যে কোন বৈদ্যুতিক কৌশলকে অকাযর্কর করে দিতে পারে। আধুনিক যুগে এটাকে ভিনগ্রহীদের উন্নত আকাশযান হিসেবে মনে করা হয়। কিন্তু এগুলো কোথা থেকে বা কিভাবে আসে তা পৃথিবীবাসীর কাছে এখনো অজানা।!

৬. ফ্লাইং সসার গতিপ্রকৃতি থেকে বুঝা যায়, এসব যান অন্য গ্রহ হতে আগত। ওরা পৃথিবীবাসীর সাথে যোগাযোগ করতে ও অবস্থা নিরিক্ষণ করতে আসে। সম্ভবত ওরা প্রযুক্তির ক্ষেত্রে পৃথিবীবাসীর থেকে অনেক বেশী উন্নত। ধারনা করা হয়, ওরা পৃথিবীবাসীর সাথে যোগাযোগ করতে আসে কিন্তু তাদের সাথে আমাদের প্রকৃতি ও প্রযুক্তিগত ব্যবধানের কারনে তাদের প্রেরিত বার্তা আমরা ধারন সক্ষম হই না!

জানা অজানা ৭

► তাইওয়ানের একটি কোম্পানি গমের তৈরি থালা(প্লেট) তৈরি করে থাকে!! খাওয়া শেষে আপনি খুব সহজেই সেই প্লেটটিও খেয়ে ফেলতে পারেন!!

► হাঙর হলো একমাত্র মাছ যা দুই চোখের পাতাই বন্ধ করতে সক্ষম!!

► আপনার হাঁচির গতিবেগ ঘণ্টায় ১০০ মাইল!!

► উটের দুধ দিয়ে দই হয় না!!

► পায়ের নখের চেয়ে হাটের নখ প্রায় ৪ গুন দ্রুত বড় হয়!!

► “I am.” হলো ইংরেজি ভাষার সবচেয়ে ক্ষুদ্রতম বাক্য!!

ব্যাঙের জুস


পেরুতে গত ১৫ বছর ধরে ব্যাঙের জুস বিক্রি করা হচ্ছে।। সেখানকার কিছু স্থানীয়রা প্রতিদিন এই জুস পান করে থাকেন!! কারন, তাদের ধারণা, এ থেকে তারা শক্তি পায়!!

কারমেন গঞ্জালেস নামের একজন মহিলা সর্বপ্রথম এই জুস তৈরি করা শুরু করেন।। তার দেখাদেখি আরো অনেক জুসের দোকানে ব্যাঙের জুস বিক্রি করা শুরু হয়।। এক একটি দোকানে প্রতিদিন গড়ে প্রায় ৮০ গ্লাস জুস বিক্রি হয়ে থাকে।। শুধু স্থানীয়রাই নয়, এ...মনকি পেরুতে ঘুরতে যাওয়া পর্যটকদের কাছেও এই জুসের ব্যাপক চাহিদা রয়েছে!!

প্রথমে জ্যান্ত ব্যাঙগুলোকে আগে একটা একুরিয়ামে রাখা হয়।। তারপর সেখান থেকে নিয়ে মেরে সেটার চামড়া ছিলে ব্লেন্ডারে দেয়া হয়।। সাথে থাকে আরো প্রায় ২০টি উপাদান!! যেমনঃ মধু, অ্যালো ভেরা, বিভিন গাছের শিকড়, ইত্যাদি।। আপনার জন্য প্রতি গ্লাস জুসের দাম পড়বে মাত্র ২ ডলার(2$)!! তবে যারা পান করে তাদের ধারণা, মাত্র ২ ডলার এই অসাধারণ জুসটির জন্য আসলেই কম!!

ছবিতে জুস তৈরির ধাপগুলো পর পর দেয়া আছে!!

জানা অজানা ৬

** শ্রীলংকা হচ্ছে একমাত্র অমুসলিম দেশ যেখানে টেলিভিশনে এবং রেডিওতে ৫ ওয়াক্ত আযান সম্প্রচার করা হয়ে থাকে!! (সুবহানাল্লাহ)

** নেপাল একমাত্র দেশ যে দেশের পতাকা চতুর্ভুজ নয়!!

** পৃথিবীর এক তৃতীয়াংশই হলো মরুভূমি!!

দুনিয়ার সবচেয়ে লম্বা মানুষ

তুর্কির সুলতান কসেন বর্তমানে বিশ্বের সবচেয়ে লম্বা জীবিত মানুষ!! উনার উচ্চতা ৮ ফুট ৩ ইঞ্চি!! ১৯৮২ সালে জন্মগ্রহন করেন তিনি!!

দুনিয়ার সবচেয়ে ছোট মানুষ

জুনরেয় বালাউইং হলেন গিনিজ রেকর্ডধারী পৃথিবীর জীবিত সবচেয়ে খাটো মানুষ!! ২০১১ সালে নেপালের থাপার মাগার(২৬.৩ ইঞ্চি) নামক ব্যাক্তিকে পরাজিত করে তিনি পৃথিবীর সবচেয়ে খাটো মানুষের খেতাব জিতে নেন!! জুনরেয় বালাউইং ১৯৯৩ সালে ফিলিপাইনের সিন্দাঙ্গান নামক অঞ্ছলে জন্মগ্রহন করেন।। উনার বর্তমান উচ্চতা ২৩.৬ ইঞ্চি!!

জানা অজানা ৫


► পৃথিবীর সব সাগরে যে পরিমাণ লবণ আছে তা দিয়ে পৃথিবীকে ৫০০ ফুট পুরু লবণের স্তূপ দিয়ে ঢেকে ফেলা যাবে!!

► বিষ প্রয়োগে ঢলে পড়ার সময় পিঁপড়া সবসময় তার ডান দিকে ঢলে পড়ে!!

► ইঁদুর আর ঘোড়া কখনো বমি করেনা!!

► ঘোড়ার লেজ কাটা পড়লে সেটা মারা যায়!!

► ‘রিভার ডি’ পৃথিবীর সবচেয়ে ক্ষুদ্রতম নদী!!

► আমেরিকার ওকল্যান্ড ব্রীজ পৃথিবীর বৃহত্তম ব্রীজ!!

সুপার বাস

বিশ্বের প্রথম সুপার বাসটি নির্মান করলেন হল্যান্ডের প্রথম নভোচারী এবং সাবেক ফর্মুলা ওয়ান অ্যারোডিনামিক্স বিশেষজ্ঞ ডেফট ইউনিভার্সিটি অব টেকনোলজির অধ্যাপক উবো ওকেলাস!! ২২ যাত্রী ধারন ক্ষমতা সম্পন্ন বাসটি সব ধরনের অত্যাধুনিক সরঞ্জামে নির্মিত এবং এর গতিবেগ ঘন্টায় ১৫৫ মাইল!! মিডনাইট ব্লু (Midnight Blue) রঙের বিদ্যুৎ শক্তিচালিত বাসটি নির্মানে খরচ পড়েছে ৭ মিলিয়ন পাউন্ড!! বাংলাদেশী মুদ্রায় যার পরিমাণ প্রায় ৯০ কোটি টাকা!!

জানা অজানা ৪

► একটা মাছি কোনো খাবার খাওয়ার পর তা একবার বমি করে(উগড়ে দেয়) তারপর আবার খায়!!

► কলা এবং সবুজ আপেল ওজন কমাতে সাহায্য করে!!

► সূর্য পৃথিবী থেকে ৩৩০৩৩০ গুন বড়!!

► সিংহের গর্জন প্রায় ৫ মাইল দূর থেকেও শোনা যায়!! (আর হাওলার মাঙ্কির চিৎকার প্রায় ১০ মাইল দূর থেকে!! কি বুঝলেন??)

► অস্ট্রেলিয়াতে এক ধরনের কেঁচো পাওয়া যায় যা লম্বায় ১০ ফুট পর্যন্ত হতে পারে!!

► ৩০ বছরের পর থেকে মানুষের উচ্চতা আস্তে আস্তে কমতে থাকে!! তবে সেই প্রক্রিয়া খুবই ধীর গতির!!

অদ্ভুত সব রাস্তা ৩ (রোড অফ ডেড)

বলিভিয়ার "রোড অফ ডেড" বা "মৃত্যুর রাস্তা" হলো পৃথিবীর সবচেয়ে ঝুঁকিপূর্ণ রাস্তাগুলোর একটি।। ৪৩ মাইল লম্বা এই রাস্তাটি "লা পাজ (La Paz) এবং "করইকো"(Coroico) নামক স্থান দুটোর মাঝে সংযোগ সড়ক হিসেবে ব্যাবহার করা হয়।। রাস্তাটি ভুমি থেকে প্রায় ২০০০ ফুট উপরে এবং এটি এতই সরু যে, একবারে শুধুমাত্র একটি গাড়ি চলাচল করতে পারে।। প্রতি বছর এই রাস্তায় দুর্ঘটনায় প্রায় ২০০-৩০০ মানুষ মারা যায়।। রাস্তায় দুর্ঘটনার মাত্রা আরো বাড়িয়ে দিতে প্রায়ই এই রাস্তায় ভুমিধস, পাহারধস ঘটে থাকে!!

ছবিতে রাস্তাটির একাংশ দেখা যাচ্ছে।।

অদ্ভুত সব রাস্তা ২










অদ্ভুত সব রাস্তা ১










বিস্ময়কর ঘটনা ১

ছবির মেয়েটি একজন বাংলাদেশী।। মেয়েটির দুটো হাতই নেই।। তাই বলে থেমে নেই সে।। নিজের অক্লান্ত পরিশ্রম আর মেধার সমন্বয় ঘটিয়ে এগিয়ে চলছে দুর্বার গতিতে।। যেখানে ৪-৫টা শিক্ষকের কাছে কোচিং আর প্রাইভেট পড়তে পড়তে আমাদের জান চলে যায়, সেখানে সে নিজের শ্রম আর একাগ্রতা দিয়ে সদ্য সমাপ্ত পরীক্ষায় A+ আদায় করে নিয়েছে।।

বিস্ময়কর!! তাই নয় কি??

আপনার জন্য রইলো শ্রদ্ধা এবং ভালোবাসা।।

১০ তলার উপর থেকে জানালা দিয়ে পড়ে ও বেঁচে যাওয়া শিশু

একটা কাহিনী বলি শুনুন!! একটা নাদুস নুদুস বাচ্চা ১০ তলা বিল্ডিং এর উপর খোলা জানালার পাশে বসে খেলছে।। হটাত বাচ্চাটি জানালা দিয়ে পড়ে গেল!! ১০ তলা বিল্ডিং এর উপর থেকে বাচ্চাটি নিচে পড়ছে!! এমন সময় নিচ দিয়ে যাচ্ছিল এক হিরো!! খালি হাতে ক্যাচ ধরল সে!! বেঁচে গেলো বাচ্চাটি!! সুপার হিরোর প্রশংসায় সবাই পঞ্চমুখ!!

আপনারা নিশ্চয়ই সবাই বুঝে গেছেন আমি হলিউড সিনেমার একটা দৃশ্য বর্ণনা করলাম এতক্ষন!!

এখন শু...নুন আসল ঘটনা!! উপরের কাহিনীটি সম্পূর্ণ সত্য!! ছবিতে যেই বাচ্চাটিকে দেখছেন ওর নাম ঝ্যাং ফাংইউ!! একদিন সে খেলতে খেলতে ১০ তলার উপর থেকে জানালা দিয়ে পড়ে যায়।। ঠিক সেই সময় নিচ দিয়ে যাবার সময় বাচ্চাটিকে পড়তে দেখে ২ হাত বাড়িয়ে ধরে ফেলেন উ জুপিং নামের একজন মহিলা (ছবির মহিলাটি)!! বেঁচে যায় বাচ্চাটি।। মহিলার একটি হাত ভেঙ্গে যায় এসময়!!

বিস্ময়কর!!

জানা অজানা ৩

►► আপনি যদি আপনার মাথা দেয়ালের সাথে একটানা বাড়ি দিতে থাকেন তাহলে ঘণ্টায় ১৫০ ক্যালোরি শক্তি এতে ব্যায় হবে!! :O

►► ডান হাতি মানুষ, বাম হাতি মানুষের চেয়ে গরে ৯ বছর বেশি বাঁচে!! (কে কে বাম হাতি আছেন??)

►► পৃথিবীতে বছরে এরোপ্লেন দুর্ঘটনায় যত লোক মারা যায় তার চেয়ে বেশি মারা যায় গাধার আক্রমনে!! :O
...
►► মারলবোরো কোম্পানির প্রথম মালিক ফুসফুস ক্যানসারে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন!! (সিগারেট ছাড়ুন, সুস্থ থাকুন!!)

►► ভিনেগারে রাখলে মুক্তা খুব সহজেই গলে যায়!! :O

►► বর্তমান সময়ে প্রতি ২ বিলিয়ন, আবারো জানাচ্ছি, প্রতি ২ বিলিয়নে মাত্র একজন মানুষ ১১৬ বা তারচেয়ে বেশি বছর বেঁচে থাকে!!

►► আপনি কি জানেন, ম্যাচ আবিষ্কারের বহু পূর্বেই লাইটার আবিষ্কার হয়েছিলো??

►► অনেক বাচ্চার খেলার সাথী বারবি ডল (Barbie Doll) যদি একটি সত্যিকারের রমণী হতো তবে তার মেসারমেন্ট হতো 39-23-23, এবং তার উচ্চতা হতো ৭ ফুট ২ ইঞ্চি!!

মর্গ থেকে জেগে উঠেছে ‘মরা মানুষ

কতই না বিচিত্র এই পৃথিবী! প্রতিদিন বিশ্বের বিভিন্ন স্থানে ঘটছে বিচিত্র সব ঘটনা। তবে কিছু কিছু ঘটনা সবাইকে অবাক করে দেয়। আর এমনই একটি অবাক করা ঘটনা ঘটেছে দক্ষিণ আফ্রিকায়। আর সেই অবাক করা ঘটনাটি হচ্ছে, মর্গ থেকে জেগে উঠেছে ‘মরা মানুষ’।

কি অবাক হচ্ছেন? হ্যাঁ, অবাক হওয়ারই কথা। শুধু আপনাকে নয় ঘটনাটি অবাক করেছে বিশ্বের কোটি কোটি মানুষকে। এই অবাক করা ঘটনাটি ঘটেছে দক্ষিণ আফ্রিকার ইস্টার্ন কেপ শহরে। এই শ...হরের বাসিন্দা ৫০ বছর বয়সী এক লোক ২২ জুলাই ২০১১ তারিখ শুক্রবার রাতে স্বাভাবিক ভাবে ঘুমিয়ে যান। পরদিন তিনি ঘুম থেকে আর উঠছিলেন না।

এই দেখে তার পরিবারের সদস্যরা তার ঘুম ভাঙানোর চেষ্টা করেন। কিন্তু দীর্ঘক্ষণ তার ঘুম ভাঙাতে ব্যর্থ হয়ে তারা তাকে মৃত ভেবে বেসরকারি একটি মর্গের সাথে যোগাযোগ করে। মর্গে তাকে টানা ২৪ ঘণ্টা রাখা হয়। এরপর রোববার স্থানীয় সময় বিকাল ৫টায় মর্গে জেগে উঠেন এই ব্যক্তি এবং বাইরে বের হবার জন্য ডাকাডাকি শুরু করেন। তার ডাক শুনে মর্গের কর্মীরা ভূত ভেবে ভয়ে পালিয়ে যায়। পরে মর্গের কর্মীরা ফিরে এসে তাকে এম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে নিয়ে তাকে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষনে রাখা হয়। হাসপাতালে চিকিৎসা শেষে তিনি সুস্থ্য হয়ে বাড়ি ফিরেন। খবরটি ওই অঞ্চলের স্বাস্থ্য বিভাগের মুখপাত্র সিজুয়ি কুপিলো সংবাদ সংস্থা "সাপা"কে জানিয়েছেন।

বিস্ময়কর!! নয় কি??

জানা অজানা ২

►► বলুন তো, পানি ছাড়া কে বেশি দিন বেঁচে থাকবে?? মরুর জাহাজ খ্যাত উট?? নাকি বই কাটার ওস্তাদ ইঁদুর?? জানি অনেকেই ভুল করবেন।। কিন্তু সত্যি হলো পানি ছাড়া একটি ইঁদুর, একটি উটের চেয়ে বেশীদিন বেঁচে থাকে!!

►► পৃথিবীর মোট জীবিত প্রানির ৮৫ ভাগই পানিতে বাস করে (সমুদ্রে)!!

►► কানাডা একটি ইন্ডিয়ান শব্দ, যার মানে হলো “Big Village (বড় গ্রাম)”!!
...
►► কানাডায় যেই পরিমাণ লেক আছে, সমগ্র পৃথিবীতে একত্রেও সেই পরিমাণ লেক নেই।।

►► একটি তিমি মাছের হৃৎপিণ্ড মিনিটে ৯ বার কম্পিত হয় (ঠিক শব্দটা মনে পড়ছে না, হৃৎপিণ্ড কি হয়?? কম্পিত না স্পন্দিত??)!!

►► আলবার্ট আইনস্টাইন ১৯৫২ সালে ইসরাইলের প্রেসিডেন্ট হবার অফার পান!!

এইডস

►► প্রতিদিন বিশ্বের প্রায় ৮২০০ মানুষ এইডসে (HIV ভাইরাস) আক্রান্ত হচ্ছে!!

►► বর্তমান বিশ্বে প্রায় ২ মিলিয়নেরও বেশি বাচ্চা HIV ভাইরাস নিয়ে বেঁচে আছে!!
...
►► গত বছরে এইডসে মৃত্যুর সংখ্যা ছিল ৩০ লক্ষেরও বেশি!!

►► এইডসে আক্রান্ত হবার পর মানুষ সাধারণত ১০ বছরের বেশি বাঁচে না!!

►► এইডসে আক্রান্ত ব্যাক্তির রোগ প্রতিরোধ ক্ষমতা নষ্ট হয়ে যায়!! ফলে, ছোট ছোট অনেক রোগ তাকে মৃত্যুর মুখে ঠেলে দিতে পারে!!

►► একটা গুরুত্বপূর্ণ তথ্য, এইডসের কিন্তু কোনো প্রতিষেধক বা ভ্যাকসিন আবিষ্কার করা সম্ভব হয় নি!! তাই, এইডসে আক্রান্ত হওয়া মানে নিশ্চিত মৃত্যু!!

সবার সুস্থতা কামনা করছি।। আসুন সতর্ক হই।।

প্রাণিজগৎ সম্পর্কে কিছু মজার তথ্য


  • একটা হাতি ৩ মাইল দূর থেকে পানির গন্ধ পায়!!
  • পেঙ্গুইন মাটি/বরফ থেকে ৬ ফিট পর্যন্ত লাফিয়ে উঠতে পারে!!
 
  • বাদুড়ের পায়ের হাড্ডি এতটাই নরম যে, এরা হাঁটতে পারে না!!
  • মশারা নীল রঙের প্রতি দুর্বল!! ঘরের বাতি নীল রঙের হলে মশার সংখ্যা বেড়ে যেতে পারে!!
  • একটি জিরাফের বাচ্চা জন্মানোর সময় প্রায় ৫ ফিট উপর থেকে মাটিতে পড়ে, কিন্তু অধিকাংশ সময়ই এরা ব্যাথা পায় না বা আহত হয় না!!
  • শ্বেত ভালুক কোনোরকম বিশ্রাম না নিয়ে একটানা ৬০ মাইল পর্যন্ত সাতার কাটতে পারে!!

মশা

অনেকেই দেখলাম মশা সম্পর্কে জানতে আগ্রহী।। তাই এই পোস্ট মশাকে নিয়ে!!

►► পৃথিবীতে মোট ৩০০০ এরও বেশি প্রজাতির মশা আছে!! ( এই জন্যই তো সারাদিন কামড়ায়!!)
...
►► একটি মশার ওজন হতে পারে ২.৫ মিলিগ্রাম অর্থাৎ ০.০০২৫ গ্রাম!! (এই জিনিস মাপছে কেমনে?? :O

►► একটি মশার উড়ার গতিবেগ হলো ঘণ্টায় ১ থেকে ১.৫ মাইল!! (এরচেয়ে তো মুরগী ভালো উড়তে পারে!!)

►► একটি মশা প্রতি সেকেন্ডে ৩০০-৬০০ বার পাখা নাড়ে!! এদের গুনগুন আওয়াজটা আসলে দ্রুতবেগে পাখা নাড়ার আওয়াজ!! (মশারা তাহলে পাখা দিয়ে গান গায়??)

►► মশার ৪৭ খানা দাঁত আছে!! (আর আমাদের মাত্র ৩২টা?? Not Fair!!)

►► মশা কিন্তু রক্ত খেয়ে বেঁচে থাকে না!! মূলত রক্তের প্রোটিন অংশটি কাজে লাগিয়ে তারা ডিম পারে!! মশার আসল খাদ্য হলে গাছের রস!!

►► মশার আয়ুকাল প্রজাতিবেধে ৫-৬ মাস পর্যন্ত হয়ে থাকে!!

►► মশা একসাথে ১০০-৩০০ পর্যন্ত ডিম পারে!! জীবদশায় একটি স্ত্রী মশা ১০০০-৩০০০ ডিম দেয়!! (এই জন্যই তো বলি, ঘরে এতো মশা কেন!!)

পৃথিবীর অদ্ভুত সব বাড়ি

জানা অজানা ১

►► বিশ্বে যে পরিমাণ অপরাধী ধরা পড়ে তার ৮০% ই হলো পুরুষ!! (মেয়েরা তাহলে চালাক অপরাধী!! হুমমমম!!)

►► একজন নরমাল মানুষ এক বছরে ১৪৬০টিরও বেশি স্বপ্ন দেখেন!! (আমার তো একটাও মনে থাকে না!! :O
...
►► চিতা হল স্থল-প্রাণীদের মধ্যে সবচেয়ে দ্রুতগতির প্রাণী!! এটা ঘণ্টায় ১২০ কিলোমিটার গতিতে দৌড়াতে পারে!! আর মাত্র ৩ সেকেন্ডে এটা শূন্য থেকে ঘণ্টায় ১০০ কিলোমিটার গতি তুলতে পারে যা প্রাণিজগতে অদ্বিতীয়!! (উসাইন বোল্ট!?)

►► কিন্তু চিতারা এই দ্রুত গতিতে ২০ সেকেন্ডের বেশী দৌড়াতে পারে না কারণ এতে তারা হার্টফেল করে মারা যেতে পারে!! তবে তারা খুব দ্রুতগতিতে এই ২০ সেকেন্ডেই শিকার ধরে ফেলে!! (খাইছে!! ইনি পিছনে ছুটলে তো আয়ু মাত্র ২০ সেকেন্ড!!)

►► কেউ যখন ঘুম এর মধ্যে নাক ডাকে এর অর্থ হচ্ছে সে স্বপ্ন দেখছে না!! (যারা জেগে আছে তাদের যে ঘ্যানর ঘ্যাঙ শুনতে হয়, তার কি হবে!?)

►► আপনি যদি ৬০ মাইল প্রতি ঘণ্টা বেগে একটানা ১৭৬ বছর গাড়ি চালান তাহলে আপনি পৃথিবী থেকে সূর্যের দূরত্বের সমান দূরত্ব অতিক্রম করতে সক্ষম হবেন!! (তেল খরচ দিবো কেডা?? ট্রাই মারতে পারতাম!!)

বাবরি মসজিদ

তোমরা হয়তো একটি মসজিদ ভেঙ্গে দিতে পারো।। কিন্তু, মন থেকে আল্লাহর প্রতি ভালোবাসা আর ঈমান কিভাবে ভেঙ্গে দিবে??

ইন্ডিয়ার বিখ্যাত বাবরি মসজিদটি ধর্মের রেষারেষিতে ভেঙ্গে ফেলা হয়।।

ছবিতে দেখা যাচ্ছে সেই বাবরি মসজিদের ধ্বংসাবশেষে নামাজে সিজদারত অসংখ্য মুসলমান ভাইয়েরা।।
...
আল্লাহর রহমতের জন্য প্রার্থনা করা এবং আল্লাহর প্রতি বিশ্বাস রাখা জরুরী।।
যদি সম্ভব হয় সবার মাঝে ছড়িয়ে দিন আল্লাহ এবং ইসলামের প্রতি ভালোবাসার এই অপূর্ব নিদর্শনটি।

No comments:

Post a Comment

আপনার মন্তব্য দিন