Pages

"একবার দেখতে চাই"

তখন আমি সবে ক্লাস টেনে উঠেছি। স্কুল এস এস সি পরীক্ষার জন্য বন্ধ ছিল। একদিন সকাল ১০ টার দিকে ক্রিকেট খেলতে যাচ্ছিলাম। হঠাত্‍ করে একটা মেয়ে বলে উঠল, ভাইয়া কেমন আছেন? আমি পেছনে তাকিয়ে দেখি, একটা ছেলে সাইকেল করে গেল। আমি মনে করলাম, মেয়েটা তাকে জিঞ্জেস করেছে। আমি চলে যাচ্ছিলাম। মেয়েটা এবার আমাকে বলল, ভাইয়া আপনাকে বললাম? আমি বললাম,ভালো। আমাকে জিঞ্জেস করল, কোথায় যাচ্ছেন? আমি উত্তর দিলাম, ক্রিকেট খেলতে যাচ্ছি। সে বলল, আপনারা ছেলে মানুষ, খেলতে যেতে পারেন। আমাদের বাসায় থাকতে হয়। একথা বলে সে চলে গেল। আমি মেয়েটাকে চিনি না অথচ সে আমাকে চিনে। আমি বিকেলে আমার বন্ধুদের সব বললাম। তারা চিনতে পারল না। পরদিন বিকেলে সে আমার বাড়ির সামনে যাচ্ছিল।আমিও সে সময় বের হচ্ছিলাম। আমার সাথে কথা বলে সে চলে যাচ্ছিল।আমি তার নাম জিঞ্জেস করলাম। সে বলল,"অহনা"(আসল নাম নয়)।তারপর থেকে তার সাথে আমার মাঝেমধ্যে দেখা হত। স্কুল খুলল। আমরা কয়েকজন বন্ধু ওদের বাড়ির ওদিকে ঘুরতে যেতাম। একদিন ওর সাথে দেখা ও হয়ে গেল। সে একটা লাল-সবুজ রঙের পোশাক পড়েছিল। তখন কলকাতায় দেব-শুভশ্রীর "চ্যালেঞ্জ" ছবি চলছিল। অহনাকে আমার কাছে শুভশ্রীর মতো লাগছিল। ঐ মূহুর্তে আমার চোখে সবচেয়ে সুন্দর মেয়ে ছিল সে।

এস এস সি দিলাম। তার সাথে মাঝেমধ্যে দেখা হয়েছিল। পরীক্ষার রেজাল্ট দিল। গোল্ডন A+ পেলাম। আমি একদিন গার্লস স্কুলের পেছন দিয়ে বাড়ি যাচ্ছিলাম। তার সাথে দেখা হল।সে আমাকে বলল, আপনি গোল্ডেন A+ পাইছেন, আমি কত যে খুশি হইছি। তার কথা শুনে "i was flattered''এরপর ধীরে ধীরে তাকে ভালো লাগতে থাকে। একদিন বিকেলে তার সাথে দেখা হলো। সে ফর্সা ছিল। প্রচন্ড গরম সে সময়। তাকে খুব সুন্দর দেখাচ্ছিল। আমি তাকে বললাম, তোমাকে খুব সুন্দর লাগছে। she was flattered. নতুন বছর এল। তাদের স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা চলছিল। আমি আর আমার কয়েক বন্ধু গার্লস স্কুলের সামনে দিয়ে যাচ্ছিলাম। সে দুতলার বারান্দায় দাড়িয়েছিল। আমি আমার এক বন্ধুর ঘাড়ে হাত রেখে তাকে hi দিচ্ছিলাম। সে ও আমাকে hi দিচ্ছিল।

মানুষের ভাগ্যে সুখ বেশিদিন সহ্য হয় না। তার বাবা বদলি হয়ে এই শহর ছেড়ে অন্য শহরে চলে গেল। তার সাথে আমার শেষবার দেখা হয়েছিল ৩০শে মে। আমি তাকে নাম ধরে অনেকবার ডেকেছিলাম। সে কোন উত্তর দেয়নি। আমি জানি, সে এখন কোথায় আছে। মাঝে মাঝে তার প্রতি খুব রাগ হয়। চলেই যদি যাবে, তাহলে কেন স্বপ্ন দেখালে? তুমি কি আমাকে ভালোবাসনি? আমার কথা কি তোমার মনে পড়েনা? তোমাকে দোষ দিব না। সব দোষ আমার। হয়ত বেঁচে থাকলে তোমার সাথে দেখা হবে। কিন্তু তোমাকে কোন প্রশ্ন করব না। তোমার প্রতি আমার কোন চাওয়া, অভিযোগ নাই। যারে ভালোবাসি, তার কি কোন খারাপ চাইতে পারি?পারি না। একবার শুধু তোমাকে দেখতে চাই।

No comments:

Post a Comment

আপনার মন্তব্য দিন