Pages

*ভালোবাসা দিবসে প্রপোজে এগিয়ে নারীরা!*

Propose-Day
১৪ ফেব্রুয়ারিকে ভ্যালেন্টাইন’স ডে বা ‘ভালোবাসা দিবস’ হিসেবে উদযাপন বাংলাদেশে খুব বেশি দিন শুরু হয়নি। বাংলাদেশের পুরুষরা বেশিরভাগ সময়ই নারীকে প্রপোজ করে থাকে। কারণ আমাদের নারীরা অনেকটাই অন্তর্মুখী। এদিকে সম্প্রতি ব্রিটেনের এক জরিপে দেখা গেছে, সেদেশে ‘ভালোবাসা দিবসে’ প্রপোজে পুরুষদের চেয়ে নারীরাই এগিয়ে।
লন্ডনের হাই স্ট্রিট জিওয়েলার এইচ স্যামুয়েলের ওই গবেষণায় দেখা গেছে, প্রতি ১০ জন নারীর মধ্যে ৬ জনই তাদের পছন্দের পুরুষকে প্রেম নিবেদনের জন্য ১৪ ফেব্রুয়ারি ‘ভালোবাসা দিবস’কেই বেছে নেন। এক্ষেত্রে পুরুষদের হার ১০ জনে ৪ জন
জি নিউজ ও মেইল অনলাইন জানিয়েছে, ভালোবাসা দিবসে রোমান্টিক পরিবেশ আর খাবার খেতে খেতে কাউকে প্রেম নিবেদন করাটা অত্যন্ত রোমঞ্চকর ব্রিটিশ নারীদের কাছে। তবে পুরুষরা মনে করেন, এই দিনে বিয়ের প্রস্তাবে সবচেয়ে বেশি সাড়া পাওয়া যায়।
গবেষণায় দেখা গেছে, ব্রিটিশরা প্রতিদিনের মেলামেশা, ছুটি কাটানোর স্থানকে প্রেম নিবেদনের জন্য বেছে নেন। এজন্য অফিসকে পছন্দ করে না কেউই।
এইচ স্যামুয়েলের একজন মুখপাত্র জানান, প্রতিটি যুগল প্রেম নিবেদনের জন্য আলাদা করে ভাবেন। ১ হাজার জনের ওপর সমীক্ষা চালিয়ে একটি নতুন ট্রেন্ড খুঁজে পেয়েছেন তারা। যেখানে দেখা গেছে, অধিকাংশ ক্ষেত্রে নারীরাই প্রেম নিবেদনে এগিয়ে।
তিনি জানান, প্রেম নিবেদনে ব্রিটেনের একুশ শতকের যুগলদের পুরনো দিনের ধ্যান-ধারণা আর পছন্দ নয়। মেয়েদের সামনে ছেলেদের হাটু গেড়ে গোলাপ হাতে প্রেম নিবেদনের দিন আর নেই। বরং এই ভূমিকায় এখন নারীরাই এগিয়ে।
এই ট্রেন্ড আরও জনপ্রিয় হয়ে উঠছে বলেও জানান তিনি।

No comments:

Post a Comment

আপনার মন্তব্য দিন