Pages

*কাকে ভালবাসতে হবে*

RAFIQ SIR
গল্পটি পড়ে নাম আপনাই দিয়েন
(অনেকেই বলে সত্যিকারের
ভালবাসা নাকি নেই
আমি তো তাদের
বলি কাকে ভালবাসতে হবে সেটাই
তো তুমি জানো না...
জানতে চাইলে একটু কষ্ট করে নিচের
লেখাটি পড়ুন
কথ দিচ্ছি আপনার কষ্ট
বিফলে যাবে না )
______________________________
_______________
___________
হ্যালো সাখা (সাখা হচ্ছে নিশাতের
দেওয়া নাম )
হ্যা নিশাত বল
ফোন তুলতে এতক্ষণ লাগলো কেন ??
( রেগে )
স্যরি ওয়াস রুমে ছিলাম
অকে অকে কাল তো ভালবাসা দিবস
কোথায়
দেখা করবা ?
তুমি যেখানে বলবা সেখানেই
অকে নন্দন পার্কে ঠিক ৯ টায়
আচ্ছা
হুম এবার যদি দেরি কর তাইলে খবর
আছে কিন্তু
আচ্ছা ঠিক আছে লেইট করব না
নিশাত একটু না অনেক বেশিই
রাগী সামান্য
লেইট করলেই অনেক বকা আর সেই
সাথে অনেক শাস্তি ও দেয়
কি শাস্তি দেয় সেটা ত বলা যাবে না
তাই ১৪ই ফেব্রুয়ারিতে খুব সকালে ঘুম
থেকে উঠলাম এবং তারাতারি করে ৭
টায়
বাসা থেকে বের হলাম ।
অনেক যানযট অতিক্রম করে ৮ঃ৩০ টার
দিকে পার্কে পৌছালাম তারপর
একটা জায়গায় বসে নিশাতের জন্য
অপেক্ষা করতে লাগলাম । এরই
মধ্যে একটা ১৪-১৫ বছরের
ছেলে গোলাপ
বিক্রি করছে আর এটা আমার চোখে পরলো
ওহ তাড়াতারি করতে গিয়ে তো ফুলই
আনা হলো না
কিরে ফুল কত করে
ভাইজান ৩৫ টাকা পিস
অকে আমারে এই ফুলটা দে
না ভাইজান
এইটা দেওয়া জাইবো না প্লিজ
আপনি আরেকটা নেন
কেন ?
ভাইজান এইটা আমি আমার জন্য রাখছি
কিরে কাউকে ভালবাসিস নাকি
হ্যা ভাইজান আমি একজন রে অনেক
বেশী ভালোবাসি আমার চেয়ে ও
বেশী জানেন ভাইজান
আমারে না সে প্রতিদিন খাইয়ে দেয়
আমি যদি একটু অসুস্থ হই
তাইলে সে সারা রাইত আমার
পাশে বসে থাকে রাইত জেগে আমার
মাথায়
হাত বুলায়া দেয় সে একটু ও ঘুমায় না
তাই নাকি এত ভালবাসে তরে
হ্যা ভাইজান ।। ভাইজান দেখছেন
ওনারা কি করতেছে ? আমি ও
না গিয়ে তারে এই ভাবে চুমা দিব
তবে আমি দিব তার কপালে ।। ভাইজান
নিলে তারাতারি টাকা দেন আর
৫টা বাকি আছে বেইচা আমারে বাইত
যাইতে হইবো সে আমার লাইগা রাস্তায়
চাইয়া আছে ...
আচ্ছা দে সব গুলাই আমাকে দিয়ে দে এই
নে তরে ২০০ টাকা দিলাম
অকে ভাইজান
ফুল বিক্রি করে ছেলেটি চলে যাচ্ছে
সাখা ভাবতেছে কি বলল এসব ...
তাহলে তো একবার তার ভালবাসার
মানুষটা কে দেখে আসতে হয়
সাখা ছেলেটার পিছু নিল কিছুক্ষন পর
দেখলো ছেলেটা একটা হোটেলে ডুকে কিছু
কিনলো তার পর আবার
হাটতে লাগলো কিচ্ছুন
হাটার পর দেখলাম ছেলেটির জন্য
বস্তির
সামনের রাস্তায় একজন তার অপেক্ষায়
দাঁড়িয়ে আছে ছেলেটি তার কপালে চুমু
দিল
আর তাকে বস্তির ভিতর
নিয়ে গেলো আমি ও
ভিতরে গেলেম দেখলাম তার কপালে চুমু
দিচ্ছে আর ভিতরে যাচ্ছে তার
ভালবাসার
মানুষ তার বৃদ্ধ মা । ছেলেটি ঘরের
ভিতর
গিয়ে তার মায়ের হাতে ওই
সেরা ফুলটি দিলো আর দোকান
থেকে কিনে আনা বিরিয়ানির প্যকেট
টি তার মায়ের হাতে দিলো আর বলল
মা গো আমি তোমায় অনেক
ভালবাসি অতঃপর
তার মা তাকে খাইয়ে দিচ্ছে আর
সে তার
মা কে খাইয়ে দিচ্ছে ...
আমি নিস্তব্ধ হয়ে গেলাম আর আমার
হাতের
ফুল গুলোর দিকে তাকিয়ে ভাবলাম
প্রতিদিনই
তো লেইট করার জন্য নিশাতের
কাছে বকা শুনি আজ ও না হয় একটু শুনলাম
এই
বলে ...
আমার মায়ের কাছে ছোটে গেলেম আর এই
ফুল গুলো মাকে দিয়ে বললাম
মা গো তোমায়
অনেক ভালবাসি অনেক অনেক বেশি

No comments:

Post a Comment

আপনার মন্তব্য দিন